"Unfortunately, TouchWiz Home has stopped" এর চিরন্তন সমাধান ! ! !


"Unfortunately, TouchWiz Home has stopped" 

বর্তমান বিশ্ববাজারে এন্ড্রোয়েড ফোনের চাহিদা দিনকে দিন বেড়েই চলছে। সাথে বাড়ছে বিভিন্ন কোম্পানির টিকে থাকার লড়াই। সেই লড়াইয়ের সাথে সম্পৃক্ত আছে প্রতিটি স্মার্ট ফোনের প্রিমিয়াম ফিচার সমূহ।

এজন্য বিভিন্ন কোম্পানি তাদের ফোনগুলোতে ব্যবহার করছে নির্দিষ্ট হোম লঞ্চার। আজ আপনাদের সাথে স্যামসং এর TouchWiz Home Launcher এর একটি ইস্যু নিয়ে কথা বলবো। শুরু থেকেই কিছু কিছু স্যামসং মোবাইলে "Unfortunately, TouchWiz Home has stopped" এই সমস্যায় অনেকেই ভুকছেন।

আজ "Unfortunately, TouchWiz Home has stopped" এর সমাধান আমরা করবো ইনশাআল্লাহ। এর সমাধান আমরা ২ ভাবে করতে পারি যা সকল এন্ড্রোয়েড এর ক্ষেত্রেই কাজে আসবে সেটা যেকোনো এন্ড্রোয়েড ভার্শন ই হোক না কেনো, চলুন প্রোসেস গুলো দেখে নেই,

১ম ধাপঃ
"Unfortunately, TouchWiz Home has stopped" এর প্রথম সমাধান হলো "TouchWiz Home" এর "Data & Cache" ক্লিয়ার করা। চলুন দেখে নেই কিভাবে করবেন,

১) শুরুতেই সেটিংস এ যাবেন।

২) সেটিংস থেকে "Application/Application Manager" এ যাবেন।
Setting > Applications

Applications > Applications Manager

৩) সেখানে দেখবেন লিস্টেট আকারে অনেক এপ্স আছে সেখান থেকে যাবেন "All" এ (লেটেস্ট মার্সম্যালো তে ডান পাশে উপরে কর্নারে "More" এ ক্লিক করবেন দেখবেন "Show system Apps" আছে ওইটায় ক্লিক করলে দেখবেন অনেক এপ্স আসবে সিরিয়ালি। ~ আর অন্যান্য ভার্সন গুলোতে Apps এ গিয়ে ডান পাশে Swipe করবেন দেখবেন "All" আসবে)
Application Manager > More

More > Show system Apps

৪) এপ্স তো পেয়ে গেলেন এখন "TouchWiz Home" কোথায় পাবেন? খুব সিম্পল আপনি Scroll করে একটু নিচে চলে যান, ও একটি খেয়াল করার বিষয় দেখবেন যে সেখানে এপ্স গুলো সব A-Z ভাবে সাজানো আছে সো আপনি একদম "T" এর জায়গায় চলে যান। কি পেয়ে গেছেন "TouchWiz Home"

"TouchWiz Home"

আচ্ছা সেখানে দেখবেন ২টা "TouchWiz Home" আছে একটা হলো "TouchWiz easy Home" আপনি চাইলে ২টার ই "Clear Cache & Clear Data" করতে পারেন। এতে করে আপনার "Unfortunately, TouchWiz Home has stopped" এর সমাধান হয়ে যাবে ইনশাআল্লাহ। এখন প্রশ্ন হলো ভাই মার্শম্যালোতে "Clear Cache & Clear Data" খুজে পাচ্ছি না!

খুব সিম্পল ভাই আপনি "TouchWiz Home" এ ডুকেন দেখবেন তার নিচেই "Storage" আছে, ব্যাস ওইটায় ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার "Clear Cache & Clear Data"


Storage

Clear Cache/Clear Data

বি.দ্র: যদি এই প্রক্রিয়ায় আপনার কাজ না হয় তবে এই প্রক্রিয়াতেই আপনার কাজটি করতে হবে কিন্তু "Safe Mode" এ গিয়ে। Safe Mode সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন

২য় ধাপঃ
যদি আপনার ১ম ধাপে কাজ না হয় তাহলে ২য় ধাপটি অনুসরণ করুন। আসলে "Unfortunately, TouchWiz Home has stopped" সমস্যাটি বিশাল কিছু না, অতি ব্যাসিক কমন ফেক্ট "Home Launcher" গুলোতে।

যদি ১ম সমাধানে কাজ না হয় তাহলে আপনাকে "Device Cache Partition Wipe" করতে হবে।

তা করার জন্য শুরুতেই আপনার ফোনটি বন্ধ করুন

এইবার মোবাইলটি Boot Menu তে চালু করতে হবে, নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন, নিম্নোক্ত বাটন তিনটি একসাথে চেপে ধরে রাখতে হবে একি সময়ে (একটা আগে পরে হলে হবে না)
Volume Up + Home Button + Power Key 

তারপর ফোনটি বাইব্রেট মারবে এবং যখন ডিসপ্লেতে বুট লগো আসবে মানে Samsung লেখাটা আসবে,সাথে সাথে ৩টি চেপে ধরা বাটন ছেড়ে দিতে হবে।

এখন Volume UP & Volume Down key ব্যবহার করবেন উপর নিচ যাওয়ার জন্য এবং Power Button ব্যবহার করবেন সিলেক্ট করার জন্য। একটি খেয়াল করে দেখেন "Wipe Cache Partition" পেয়ে যাবেন এবং Keys গুলো ব্যবহার করে আপনার কাজটা শেষ করেন।

অবশেষে "Reboot the Device" দেন।

আশা করছি আপনার সমস্যার সমাধান পেয়ে গেছেন।

আমাকে ফলো করতেঃ
1. Google Plus Link
2. Facebook Link

প্লিজ Subscribe YouTube Channel, টেকনিক্যাল ভিডিও দেখার জন্য। 

মোঃ সবুজ খান
টেক প্রিয়জন টিম

Post a Comment

Previous Post Next Post

Contact Form